৬ থেকে ৯ অক্টোবর, শাবিপ্রবি, সিলেট

শাবিপ্রবি’তে মহাকাশের আলোকচিত্র নিয়ে প্রদর্শনী


রাতের বেলা বর্ণময় হয়ে দেখা দেয় মহাকাশ। কোটি কোটি গ্রহ, নক্ষত্র আর ছায়াপথ নিয়ে আকাশ এক অপূর্ব সুন্দর রূপ ধারণ করে। এই মহাকাশের ছবি বর্তমান বিশ্বের এক আকর্ষণীয় বিষয়। সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে ‘এস্ট্রো ফটো একজিবিশন অন ওয়ার্ল্ড স্পেস উইক ২০১৫’ শীর্ষক পাঁচ দিনের এক আলোকচিত্র প্রদর্শনী। ওয়ার্ল্ড স্পেস ডে উপলক্ষ্যে এই প্রদর্শনীর আয়োজন করেছে শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রার্স এসোসিয়েশন।

বাংলাদেশের যে কোন স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রদর্শনীর জন্য ছবি জমা দিতে পারবেন। ছবি পাঠাতে হবে [email protected] এই ইমেইল ঠিকানায়। জেপিজি ফর্মেটে কমপক্ষে ৩০০০ পিক্সেল সাইজের ছবি পাঠাতে হবে। ইমেইলের বিষয়ের স্থানে অংশগ্রহণকারীর নাম, শিক্ষাপ্রতিষ্ঠানের নাম এবং মোবাইল ফোন নাম্বার লিখে পাঠাতে হবে। দুই ক্যাটাগরিতে ছবি বাছাই করা হবে। প্রথম ক্যাটাগরিতে থাকছে স্কুল এবং কলেজের শিক্ষার্থীরা। দ্বিতীয় ক্যাটাগরিতে থাকছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১১ সেপ্টেম্বর রাত ১২টা ১ মিনিট থেকে শুরু করে ৩০ সেপ্টেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ছবি পাঠানো যাবে। অক্টোবরের শুরুতেই
বাছাইকৃত ছবির তালিকা প্রকাশ করা হবে। বিস্তারিত তথ্যের জন্য ০১৭১৮৯৫৮২৮৫ অথবা ০১৭৩৩৬০৮৪৪৬ নাম্বারে যোগাযোগ করা যেতে পারে। এ ছাড়া ইমেইলে যোগাযোগ করা যাবে [email protected] অথবা [email protected] এই ঠিকানায়।

সাতদিন/এমজেড

৯ অক্টোবর ২০১৫

প্রদর্শনী

 >  Last ›